1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

আজ শুরু জমজমাট সুপার-টুয়েলভ পর্ব

  • আপডেট টাইম : শনিবার, ২২ অক্টোবর, ২০২২
  • ২৪৯ বার পঠিত

ক্রীড়া ডেস্ক:: আজ টি২০ বিশ্বকাপের সুপার-টুয়েলভ পর্ব শুরু। প্রথম পর্বে এ আর বি দুই গ্রুপ থেকে চার দলের তালিকা হয়ে গেছে। বিশ্বকাপে আফসেট বলতে সাবেক শিরোপা জেতা ওয়েস্ট ইন্ডিজ প্রথম রাউন্ড থেকেই বাদ পড়েছে।

এসব এখন স্মৃতি, আজ সিডনি ক্রিকেট গ্রাউন্ডে উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে স্বাগতিক অস্ট্রেলিয়ান আর নিউজিল্যান্ড। অপর দিকে দিনের অন্য ম্যাচে মুখোমুখি হবে ইংল্যান্ড আর আফগানিস্তান।

কিন্তু বিশ্ব ক্রিকেট ভক্তরা তাকিয়ে রয়েছে কালকের (২৩ অক্টোবর) দিকে। কারণ কাল পাক-ভারত যুদ্ধ। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে কাল ব্যাটে-বলে ২২ গজি উইকেটে যুদ্ধে নামবে চিরশক্র পাক-ভারত ক্রিকেট দল।

এই দুই শক্র দেশের ক্রিকেট ম্যাচের আগে শত তর্ক-আলোচনা আর সমালোচনা শুরু হয়ে যায়। চলে আসে পরিসংখ্যানের সব হিসেব গুলো। তবে টি২০ ম্যাচে পাকিস্তানের ভারতের চেয়ে বেশি ম্যাচ খেলার অভিজ্ঞতা থাকলেও টি২০ বিশ্বকাপের ইতিহাস কিন্তু কথা বলছে ভারতের পক্ষে। এ যাবত কালে ৬টি ম্যাচে ৫টিতে জিতেছে ভারত। এটা টি২০ বিশ্বকাপের পাক-ভারতের ইতিহাস।

তবে পুরো চিত্রটা ভিন্ন। আজ অবদি পাকিস্তান টি২০ ম্যাচ খেলেছে ২০৮টি। জিতেছে ১২৮টি আর হেরেছে ৭৫ ম্যাচে, কোন ফলাফল হয়নি ৫ ম্যাচে। অন্যদিকে ভারত খেলেছে ১৮৫ ম্যাচ, জিতেছে ১২১টি আর হেরেছে ৫৯টি, কোন ফলাফল হয়নি ৫ ম্যাচে।

দুই দল এ পর্যন্ত টি২০ ম্যাচ খেলেছে মোট ১১টি, ভারত জিতেছে ৮টি আর পাকিস্তান জিতেছে ৩ ম্যাচে। তাই বিশ্বকাপ হউক আর সিরিজের খেলাই হউক, পাকিস্তান টি২০ ম্যাচে ভারতের চেয়ে পিছিয়ে রয়েছে। কিন্তু সর্বোশেষ এশিয়া কাপে পাকিস্তান ৫ উইকেটে ভারতকে হারিয়েছে। কালকের ম্যাচে এই জয়টা পাক শিবিরের জন্য টনিকের কাজ করতে পারে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..